LatestsNews
# টঙ্গীতে বঙ্গবন্ধুর ৪৮ তম শাহাদাৎ বার্ষিকী পালিত।# বাংলাদেশের ব্যাপারে যুক্তরাষ্ট্রের নাক গলানো বেমানান -- ওয়ার্কাস পার্টি# বাংলাদেশের ব্যাপারে যুক্তরাষ্ট্রের নাক গলানো বেমানান-- ওয়ার্কার্স পার্টি# পূবাইল সাংবাদিক ক্লাবের সাথে নবনিযুক্ত ওসি'র শুভেচ্ছা বিনিময় # টঙ্গীতে গাঁজাসহ মাদক কারবারি গ্রেফতার# টঙ্গীতে ছাত্রদলের বিক্ষোভ মিছিল। # টঙ্গীতে হেরোইনসহ ৩ মাদক কারবারি গ্রেফতার# টঙ্গীতে চাঁদা না পেয়ে ব্যবসায়ীকে কুপিয়ে জখম # গাজীপুরে ফেনসিডিল ও ইনজেকশনসহ ২ মাদক ব্যবসায়ী গ্রেপ্তার# গাজীপুরে ইয়াবাসহ ৪ মাদক কারবারি গ্রেফতার।# গাজীপুরে সাংবাদিককে হত্যার ষড়যন্ত্র; ছাত্রদল নেতার অডিও ক্লিপ ভাইরাল। # টঙ্গীতে আই এম সি এইচ ডায়াগনোস্টিকস্ এন্ড কনসালটেশন সেন্টারের শুভ উদ্বোধন। # টঙ্গীতে বিদেশি মদসহ ৭ জন গ্রেপ্তার # টঙ্গীতে যমুনা গ্রুপের প্রতিষ্ঠাতা চেয়ারম্যানের মৃত্যুবার্ষিকী উপলক্ষে দোয়া মাহফিল# টঙ্গীতে বাসের ধাক্কায় কলেজ ছাত্রের মৃত্যু# বাংলাদেশ রেজিস্ট্রেশন এমপ্লয়ীজ এসোসিয়েশন ভোলা জেলা শাখার নব নির্বাচিত সভাপতি নাহিদা পারভীন# টঙ্গীতে আওয়ামী লীগের ৭৪তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত# গাজীপুরে আওয়ামী লীগ নেতার সংবাদ সম্মেলন # পূবাইলে সাংবাদিক ক্লাবের উদ্দ্যোগে নাদিম হত্যার প্রতিবাদে মানববন্ধন# টঙ্গীতে ১১ কেজি গাঁজাসহ গ্রেফতার ২
আজ শনিবার| ২৭ এপ্রিল ২০২৪
সদ্যপ্রাপ্ত সংবাদ
# মানুষের কথা মানুষের জন্য-এই শ্লোগানে বাংলাদেশে আমরা প্রতিষ্ঠা করতে চাই (তথ্য,প্রযুক্তি ও বিনোদন ভিওিক ) পূর্ণাঙ্গ IP TV ( CHANNEL 4) - google play store হতে Apps ডাউনলোড করে মুক্তি যুদ্ধের চেতনায় জাতি গঠনে আমাদের আগ্রজাতরায় সামিল হতে পারেন আপনিও ।# আপনার এলাকায় ঘটে যাওয়া যে কোন সংবাদ নিয়ম কিংবা অনিয়মের তথ্য জানিয়ে আমাদের সহযোগিতা করতে পারেন । আমারা আমাদের প্রচার যোগ্য মাধ্যমে আপনার পাঠানো সংবাদের সত্যতা যাচাই করে যথাযথ নিয়মে সংবাদ প্রচার করতে সর্বাত্মক চেষ্টা করে থাকি আমাদের প্রচারিত সংবাদ দেখতে লগইন করতে পারেন www.channel4bd.com এ (4 Media Limited, অফিস : হিরন টাওয়ার,২০/১-বি, সাতাইশ,শরিফ মার্কেট, টঙ্গী,গাজীপুর ১৭১২। রিপোর্টিং : 01911073607, বিজ্ঞাপন :01715467283। ই-মেইল 4tv.4news@gmail.com)# মানুষের কথা মানুষের-জন্য এই শ্লোগানে বাংলাদেশে আমরাই প্রতিষ্ঠা করতে চাই সংবাদ ভিত্তিক পূর্ণাঙ্গ IP TV CHANNEL 4 - google play store App ডাউনলোড করে মুক্তি যুদ্ধের চেতনায় জাতি গঠনে আমাদের আগ্রজাতরায় সামিল হতে পারেন আপনিও ।

পদ্মা পানি বৃদ্ধি অব্যাহত পদ্মার ভাঙনে মসজিদ-বসতভিটা বিলীন, হুমকিতে ফেরিঘাট



পদ্মা পানি বৃদ্ধি অব্যাহত রয়েছে। সোমবার (৩০ আগস্ট) সকাল নয়টা থেকে হঠাৎ ভাঙন শুরু হয়েছে দেশের গুরুত্বপূর্ণ দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটের দৌলতদিয়ার ৪ নম্বর ফেরিঘাট এলাকায়। ইতোমধ্যে ফেরিঘাট সংলগ্ন সিদ্দিক কাজীর পাড়া জামে মসজিদসহ ৫টি বসতবাড়ি নদী গর্ভে বিলীন হয়েছে। এছাড়াও সরিয়ে নেওয়া হয়েছে অন্তত ২০ টি বসতবাড়ি। ভাঙন আতঙ্কে রয়েছে দৌলতদিয়া ফেরিঘাট, শতশত বসতবাড়িসহ নানা স্থাপনা। মঙ্গলবার (৩১ আগস্ট) সকাল ১০ টার সময় দৌলতদিয়া ৪ নম্বর ফেরিঘাটে দেখা যায়, মুহূর্তেই বিলীন হচ্ছে বসতবাড়ি। একের পর এক বড় মাটির চাপ ভেঙ্গে পড়ছে। এছাড়াও সিদ্দিক কাজীর পাড়া জামে মসজিদের তিন ভাগের দুই ভাগই গিলে খেয়েছে সর্বনাশা পদ্মা। কোনক্রমে অবশিষ্ট অংশটুকু ঝুলে আছে। সেটুকু বাঁচানোর আপ্রাণ চেষ্টা করে যাচ্ছে বিআইডব্লিউটিএ কর্তৃপক্ষ। আর আশেপাশের বাসিন্দারা তাদের শেষ সম্বল সরাতে ব্যস্ততার মধ্যে সময় পার করছে। মুহূর্তেই নদী গর্ভে বিলীন হয়েছে অন্তত ১০০ মিটার এলাকা। এ সময় দৌলতদিয়া ২ নং ওয়ার্ডের বাসিন্দা হামজা মোল্লা বলেন, সোমবার ভোর থেকে আস্তে আস্তে ভাঙন শুরু হলেও সকাল নয়টা থেকে ভয়ঙ্কর রূপ নিয়েছে। মুহূর্তেই পাঁচটি বসতভিটা নদীগর্ভে বিলীন হয়েছে। এখনও ভাঙন ঝুঁকিতে রয়েছে লঞ্চঘাট এবং ৩, ৪ ও ৫ নম্বর ফেরিঘাটসহ দুই শতাধিক বাড়ি। দৌলতদিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুর রহমান মন্ডল বলেন, ভাঙন এলাকার মানুষের আহাজারি দেখে নিজেকে ধরে রাখাই কষ্ট। আমরাও নিরুপায়। বার বার কর্তৃপক্ষকে বলার পরও কেন জোরাল পদক্ষেপ হচ্ছে না বুঝতে পারছি না। এখন প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ ছাড়া আর কাজ হবে না। অতি দ্রুত ব্যবস্থা নেওয়ার দাবি করেন তিনি। বিআইডব্লিউটিএ আরিচা সেক্টরের উপ সহকারী প্রকৌশলী মো. মকবুল হোসেন বলেন, ভাঙন রোধে জরুরি ভিত্তিতে ৩০ জন শ্রমিক দ্বারা জিও ব্যাগ ফেলা শুরু হয়েছে। এছাড়াও এ বিষয়ে ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে। ভাঙন এলাকা পরিদর্শন করেছেন রাজবাড়ীর জেলা প্রশাসক দিলসাদ বেগম, গোয়ালন্দ উপজেলা চেয়ারম্যান মোস্তফা মুন্সি, গোয়ালন্দ উপজেলা নির্বাহী কর্মকর্তা আজিজুল হক খান মামুন, দৌলতদিয়া ইউপি চেয়ারম্যান রহমান মন্ডল প্রমুখ। এ সময় রাজবাড়ীর জেলা প্রশাসক দিলসাদ বেগম বলেন, আগামী শুকনো মৌসুমী দৌলতদিয়া ঘাট এলাকায় স্থায়ী কাজ করা হবে যা একনেকে পাশ হয়ে আছে। তারপরও ঘাট এলাকার ভাঙন রোধে বিআইডব্লিউটিএ বালুর বস্তা ফেলার কাজ করছেন। এবং কাজের গতি বাড়াতে বিআইডব্লিউটিএ উপসহকারী প্রকৌশলী মকবুল হোসেনকে নির্দেশ দেন তিনি। জেলা প্রশাসক আরও বলেন, দেশের গুরুত্বপূর্ণ এই নৌরুটটি যাতে সচল থাকে, ভাঙনরোধে যাতে জোরালো পদক্ষেপ নেওয়া হয় সেজন্য মন্ত্রণালয়ের পত্র প্রেরণ করা হবে। সেইসঙ্গে ক্ষতিগ্রস্তদের শুকনো খাবার ও তালিকা করে টিন প্রদান করা হবে।


1